শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ১২:২৬ পূর্বাহ্ন

শিরোনাম :
E-Paper-12.10.2021 E-Paper-15.08.2021 নড়াইলে কঠোর লকডাউন চলছে, আক্রান্তের হারও হু হু করে বাড়ছে থেমে নেই মৃত্যু কলম্বিয়ার প্রেসিডেন্টের হেলিকপ্টারে গুলি: ‘জাকারবার্গ’কে খুঁজে দিতে পুরস্কার ঘোষণা! মাগুরার মহম্মদপুরে যুবকের বস্তাবন্ধি লাশ উদ্ধার। ব্লাড ক্যান্সারে আক্রান্ত শিশু কন্যার জীবন বাঁচাতে সাহায্য কামনা অনুষ্ঠিত হলো তথ্য কর্মকর্তাদের ভার্চুয়াল কর্মশালাঃ তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের কর্মীদেরকে সরকার ও জনগণের মধ্যে “সেতুবন্ধ” বললেন সচিব নগরকান্দায় বাস-ট্রাক মুখোমুখি সংঘর্ষ আহত -১৫ কুষ্টিয়ায় আলোচিত ইসলামী বক্তা মুফতি আমির হামজা আটক আলফাডাঙ্গায় আ’লীগ নেতার বাড়িতে হামলা গাড়ি ভাঙচুরের অভিযোগ

স্বাধীনতার ৫০ বছর পর মাগুরার মহম্মদপুরে উন্নয়নের ছোঁয়া, যা সাধারণ মানুষের মনে লেগেছে ।

স্বাধীনতার ৫০ বছর পর মাগুরা জেলার মহম্মদপুর উন্নয়নের ছোঁয়া লেগেছে খুলনা বিভাগীয় কমিশনার জনাব মো: ইসমাইল হোসেন এনডিসি,এর সহযোগিতায় ও মাগুরা জেলা প্রশাসন প্রশাসক জনাব ড.আশরাফুল আলম এর সুযোগ্য নেতৃত্বে এবং তাদের নির্দেশনায় কাজ করছে মোহাম্মদপুরের দুই কর্মকর্তা মহম্মদপুর উপজেলা নির্বাহী অফিসার জনাব রামানন্দ পাল ও সহকারি কমিশনার (ভূমি) জনাব হরেকৃষ্ণ অধিকারী,সুমন এবং সার্বিক সহযোগিতায় আছেন।

মাগুরা-২আসনের মাননীয় সংসদ সদস্য জনাব ডক্টর বীরেন শিকদার এর ঐকান্তিক প্রচেষ্টা এবং নিরলস পরিশ্রমের কারণে ও সাধারন জনগনের সহযোগিতায় উন্নয়নের কাজ করে যাচ্ছে। সাথে সহযোগিতা করছেন মাগুরা জেলা মোহাম্মদপুর থানার ওসি তারক বিশ্বাস ও ওসি তদন্ত মি: মামুন সাহেব তারা সকলেই মোহাম্মদপুর মানুষের উন্নয়নের জন্য সার্বক্ষণিক কাজ করে যাচ্ছে সাধারণ জনগণকে তাদের পাশে রেখে মুজিব শতবর্ষ উপলক্ষে সরকারের অঙ্গীকার তারা বাস্তবায়ন করছে ও মোহাম্মদপুর উপজেলা প্রশাসন সহ সাধারণ মানুষ তাদের পাশে থেকে কাজ করছে।

মোহাম্মদপুর এর উন্নয়নের জন্য মোহাম্মদপুর একজন খ্যাতনামা ব্যক্তি যিনি মানবিক ডাক্তার নামে পরিচিত ডা: মোকসেদুল মোমিন সর্বাত্তক প্রচেষ্টা ও সহযোগিতা দিয়ে এই করোনা কালীন সময়ে জনগণের পাশে রয়েছে এবং মোহাম্মদপুর মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করেছেন।

বর্তমানে মোহাম্মদপুরের যে স্বাস্থ্য কেন্দ্র রয়েছে, সত্যিই প্রশংসার দাবিদার,তৈরি হয়েছে মনোরম ও দৃষ্টিনন্দিত পরিবেশ। এতে মোহাম্মদপুরের সাধারণ জনগণ যেমন দ্রুত সেবা পাচ্ছেন তেমনি পাচ্ছেন মনোরম পরিবেশ। যেখানে রয়েছে ফুলের বাগান ও লাইব্রেরী তেমনি রোগীদের আত্মীয়-স্বজনদের জন্য খাবারের ব্যবস্থা আলাদা জায়গা। তৈরি করেছেন বিষ খাওয়া রোগীদের আলাদা জায়গা।

আপ্রাণ চেষ্টা করে যাচ্ছেন মোহাম্মদপুরের মানবিক ডাক্তার মোকসেদুল মোমিন আমরা আশা করি প্রতিটা থানা এবং উপজেলার এইরকম মডেল স্বাস্থ্য কমপ্লেক্স নির্মাণ হোক আমি মনে করি মোহাম্মদপুরের যে স্বাস্থ্য কমপ্লেক্সটি এখন বিদ্যমান খুলনা বিভাগের মধ্যে একটি মডেল হসপিটাল।

উপজেলা প্রশাসন তৈরি করেছেন বঙ্গবন্ধু শতবর্ষ এ বঙ্গবন্ধু ম্যুরাল পরিষদ চত্বরে মনোরম পরিবেশ যা সত্যিই দৃষ্টিনন্দিত করেছে। মোহাম্মদপুরের উপজেলা প্রশাসন যা দেখতে সারা বাংলাদেশের অনেক অংশের লোকজন ছুটে আসছে এবং মনমুগ্ধকর পরিবেশ উপলব্ধি করছে।

বর্তমানে করোনাকালীন কঠোর লকডাউনে কাজ করে যাচ্ছে বীর সেনা হিসাবে ও মাগুরা জেলা সুযোগ্য ডিসি স্যারের আদেশক্রমে সরকারি বিধি নিষেধ পালন করে যাচ্ছেন যারা হলেন মোহাম্মদপুরের নির্বাহি অফিসার ও সহকারী কমিশনার ভূমি সার্বিক সহযোগিতা করছেন মোহাম্মদপুর থানার সুযোগ্য অফিসার ইনচার্জ ও ওসি তদন্ত সহ সবাই সরকারের দেওয়া নির্দেশ বাস্তবায়ন করছেন, দিন নাই রাত নাই তাদের জীবনকে বাজি রেখে কাজ করে যাচ্ছে।

মোহাম্মদপুরের সাধারণ জনগণের মনে শুধু একটি প্রশ্ন সেটি হল যদি আমাদের নির্বাচিত উপজেলা চেয়ারম্যান দুর্নীতিবাজ না হতেন তবে আরো আরো বেশি উন্নয়ন হয়তো।

মোহাম্মদপুরে আরাক কৃতিসন্তান মরহুম জনাব আসাদুজ্জামান ৫বার নির্বাচিত সংসদ সদস্য মাগুরা -২ এর সুযোগ্য সন্তান জনদরদি মাগুরার প্রাণপ্রিয় নেতা এডভোকেট আলহাজ্ব সাইফুজ্জামান শিখর,সংসদ সদস্য মাগুরা-১.তাহার বাড়ি মোহাম্মদপুর হওয়ার কারণে উন্নয়নের ছোঁয়া লেগেছে ও সব ধরনের সহযোগিতা অব্যাহত রেখেছে।

সত্যি কথা বলতে মোহাম্মদপুরের জনগণ এতই ভাগ্যবান যে তারা মাগুরার দুইজন ২জন সংসদ সদস্য পেয়েছে যারা মোহাম্মদপুরে উন্নয়নের জন্য সর্বদায় কাজ করে যাচ্ছে।

ইতিমধ্যে ঘোপ বাওড় পরিদর্শণ করেছেন খুলনা বিভাগীয় কমিশনার মো: ইসমাইল হোসেন (এনডিসি) পরিদর্শনকালে মুগ্ধ হয়ে একটি পর্যটন এরিয়া হিসাবে গড়ে তুলতে মাগুরা জেলার ডিসি সাহেব কে নির্দেশ দিয়েছেন।

মাগুরা জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট ড.আশরাফুল আলম আজ শনিবার দুপুরে মহম্মদপুর উপজেলার বিভিন্ন উন্নয়ন মূলক কর্মকান্ড পরিদর্শন করেন।

এসময় তিনি উপজেলা ভূমি অফিস পরিদর্শন করেন, ভূমি অফিসের চলমান বিভিন্ন উন্নয়নমূলক কাজ দেখেন,একইসাথে রাজ বাড়ির সীমানা প্রাচীর , শেখ হাসিনা ব্রীজের পূর্ব পাশের নতুন প্রস্তাবিত বাস স্টান্ড ও ইকো পার্কের চলমান কাজ দেখেন এবং সর্বশেষ মহম্মদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও ভূমি অফিস অভ্যন্তরের দৃষ্টিনন্দন পরিবেশ দেখে সন্তোষ্টী প্রকাশ করেন।

এসময় তার সাথে ছিলেন মাগুরার অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ আফাজ উদ্দিন, মাগুরা সদর উপজেলা নির্বাহী অফিসার জনাব মোঃ আবু সুফিয়ান,মহম্মদপুর উপজেলা নির্বাহী অফিসার জনাব রামানন্দ পাল,সহকারি কমিশনার (ভূমি) হরেকৃষ্ণ অধিকারী,উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ মকছেদুল মোমিন, থানা অফিসার ইনচার্জ জনাব তারক বিশ্বাস।

মাগুরা জেলা প্রশাসক,  তিনি আরো বলেন ,মহম্মদপুরের চলমান উন্নয়ন কর্মকান্ড অল্প সময়ের মধ্যে দৃশ্যমান উন্নয়নের সুফল পাবে এলাকার জনসাধারণ।

Print Friendly, PDF & Email


     এই ক্যাটাগরির আরো সংবাদ