শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ১২:৫৫ পূর্বাহ্ন

শিরোনাম :
E-Paper-12.10.2021 E-Paper-15.08.2021 নড়াইলে কঠোর লকডাউন চলছে, আক্রান্তের হারও হু হু করে বাড়ছে থেমে নেই মৃত্যু কলম্বিয়ার প্রেসিডেন্টের হেলিকপ্টারে গুলি: ‘জাকারবার্গ’কে খুঁজে দিতে পুরস্কার ঘোষণা! মাগুরার মহম্মদপুরে যুবকের বস্তাবন্ধি লাশ উদ্ধার। ব্লাড ক্যান্সারে আক্রান্ত শিশু কন্যার জীবন বাঁচাতে সাহায্য কামনা অনুষ্ঠিত হলো তথ্য কর্মকর্তাদের ভার্চুয়াল কর্মশালাঃ তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের কর্মীদেরকে সরকার ও জনগণের মধ্যে “সেতুবন্ধ” বললেন সচিব নগরকান্দায় বাস-ট্রাক মুখোমুখি সংঘর্ষ আহত -১৫ কুষ্টিয়ায় আলোচিত ইসলামী বক্তা মুফতি আমির হামজা আটক আলফাডাঙ্গায় আ’লীগ নেতার বাড়িতে হামলা গাড়ি ভাঙচুরের অভিযোগ

সাকিবের সঙ্গে ভারতীয় জুয়াড়ির যেসব কথা হয়েছিল

আগামীর প্রত্যাশা খেলাধুলা ডেক্সঃ

ম্যাচ ফিক্সিংয়ে অংশ না নিয়েও নিষিদ্ধ হলেন সাকিব আল হাসান। তার বিরুদ্ধে অভিযোগ তিনবার জুয়াড়ির প্রস্তাব পেয়েও তা আইসিসিকে জানাননি। যে কারণে তাকে সব ধরনের পেশাদার ক্রিকেট থেকে নিষিদ্ধ করে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রণ সংস্থা।

২০১৭ সালে সাকিবের সঙ্গেপ্রথম যোগাযোগ করেভারতীয় জুয়াড়ি দীপক আগারওয়াল। সেবার সাকিবের সঙ্গে দেখা করার অনুরোধও করেন তিনি। বিশ্বসেরা অলরাউন্ডারের কাছ থেকেআরওকিছু ক্রিকেটারের ফোন নম্বর জানতে চান ওই জুয়াড়ি।

এরপর ২০১৮ সালে বাংলাদেশ, শ্রীলঙ্কা ও জিম্বাবুয়ের মধ্যকার ত্রিদেশীয় সিরিজের সময় ফের সাকিবের সঙ্গে যোগাযোগ করেন আগারওয়াল।

২০১৮ সালের ১৯জানুয়ারি একটি ম্যাচে সেরা খেলোয়াড় হওয়ার জন্য সাকিবকে অভিনন্দন জানান আগারওয়াল।

এরপর আরেকটি হোয়াটসঅ্যাপ বার্তায় সাকিবকে প্রশ্ন করে আগরওয়াল বলেন, ‘আমরা কি কাজ করছি? নাকি আইপিএল পর্যন্ত অপেক্ষা করব?’

আরওএকটি বার্তা পাঠান আগারওয়াল। তিনি সাকিবকে উদ্দেশ্য করেলেখেন, ‘ভাই, এই সিরিজে কোনো কিছু আছে?’

প্রসঙ্গত,জুয়াড়িদের কাছ থেকে তিনবার ম্যাচ ফিক্সিংয়ের প্রস্তাব পাওয়ার পরও তা আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলকে (আইসিসি) না জানানোর অপরাধে সাকিবকে ২ বছর নিষিদ্ধ করে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রণ সংস্থা।

কিন্তু ফিক্সিংয়ের প্রস্তাব পাওয়ার বিষয়টি স্বীকার করে ক্ষমা চাওয়ায় সাকিবের ওপর সন্তুষ্ট আইসিসি। নিষেধাজ্ঞা থাকা অবস্থায় আইসিসির বিভিন্ন কর্মসূচিতে অংশ নেয়ার শর্তে সাকিবের শাস্তি এক বছর স্থগিত করেছে আইসিসি।

Print Friendly, PDF & Email


     এই ক্যাটাগরির আরো সংবাদ