বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০৭:৫১ অপরাহ্ন

শিরোনাম :
E-Paper-12.10.2021 E-Paper-15.08.2021 নড়াইলে কঠোর লকডাউন চলছে, আক্রান্তের হারও হু হু করে বাড়ছে থেমে নেই মৃত্যু কলম্বিয়ার প্রেসিডেন্টের হেলিকপ্টারে গুলি: ‘জাকারবার্গ’কে খুঁজে দিতে পুরস্কার ঘোষণা! মাগুরার মহম্মদপুরে যুবকের বস্তাবন্ধি লাশ উদ্ধার। ব্লাড ক্যান্সারে আক্রান্ত শিশু কন্যার জীবন বাঁচাতে সাহায্য কামনা অনুষ্ঠিত হলো তথ্য কর্মকর্তাদের ভার্চুয়াল কর্মশালাঃ তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের কর্মীদেরকে সরকার ও জনগণের মধ্যে “সেতুবন্ধ” বললেন সচিব নগরকান্দায় বাস-ট্রাক মুখোমুখি সংঘর্ষ আহত -১৫ কুষ্টিয়ায় আলোচিত ইসলামী বক্তা মুফতি আমির হামজা আটক আলফাডাঙ্গায় আ’লীগ নেতার বাড়িতে হামলা গাড়ি ভাঙচুরের অভিযোগ

চাটমোহরে লকডাউনের মধ্যেও ঈদের জমজমাট কেনাকাটা

করোনাভাইরাস সংক্রমণরোধে কঠোর লকডাউন চলছে দেশব্যাপী। এই লকডাউনের মধ্যেও পাবনার চাটমোহরে ঈদের বাজার জমে উঠেছে বেশ। কিন্তুকোথাও স্বাস্থ্যবিধি মানার বালাই নেই। অধিকাংশ ক্রেতার মুখে নেই মাস্ক। চাটমোহরের মার্কেট ও বিপনী বিতানগুলোতে ক্রেতারা কেনাকাটায় ব্যস্ত হয়ে পড়েছেন।
মধ্যবিত্ত,নিম্নবিত্ত থেকে শুরু করে খেটে খাওয়া দিনমজুর নিজেদের সামর্থ অনুযায়ী কেনাকাট করছেন। এছাড়া হকার্স মার্কেটেও বেশ ভিড় দেখা গেছে। সকাল তেহীন চলছে বেচাকেনা। শাড়ি,থ্রি-পিসসহ শিশুদের পোশাক আর জুতার দোকানেই ভিড় বেশী।
পৌর শহরের রফিক মার্কেটের খান বস্ত্রালয়ের স্বত্বাধিকারী সাইফুল ইসলাম খান বললেন,লকডাউনের প্রথম সপ্তাহে বেচাকেনা ছিলনা বললেই চলে। কিন্তু পরের লকডাউনে অনেকেই মার্কেটে আসছেন বেড়েছে বেচাকেনা। আমরা ক্রেতাদের মাস্ক ব্যবহারের জন্য অনুরোধ করাসহ স্বাস্থ্যবিধি মানার জন্য বলছি।
পুরাতন বাজারের চলন্তিকা সু ম্টোরের স্বত্বাধিকারী অসিত কুন্ডু জানালেন,মাস্ক ব্যবহার করার কথা বলাও মুশকিল। মাস্ক ব্যবহার করার কথা বলায় আমার দোকান থেকে ক্রেতা চলে গেছে। তারপরও মাস্ক না পরলে বিক্রি করছিনা।
রবিবার সরেজমিনে  বিভিন্ন মার্কেট ঘুরে দেখা গেল পোশাক ও জুতার দোকান ছাড়াও কসমেটিকসের দোকানে বেজায় ভিড়। তবে দোকান বা বিপনী বিতানেই কোন সামাজিক দুরত্বের বালাই নেই। মানা হচ্ছেনা স্বাস্থ্যবিধি। অনেকেই মাস্ক ব্যবহার করছেন না। স্থানীয় প্রশাসন নিয়মিত তদারকির পাশাপাশি মাস্ক ব্যবহার না করায় জরিমানাও করছে। বিভিন্ন মার্কেটের দোকানীরা জানান,বেচাকেনা ভালো হচ্ছে।
Print Friendly, PDF & Email


     এই ক্যাটাগরির আরো সংবাদ