বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০৭:০৬ অপরাহ্ন

শিরোনাম :
E-Paper-12.10.2021 E-Paper-15.08.2021 নড়াইলে কঠোর লকডাউন চলছে, আক্রান্তের হারও হু হু করে বাড়ছে থেমে নেই মৃত্যু কলম্বিয়ার প্রেসিডেন্টের হেলিকপ্টারে গুলি: ‘জাকারবার্গ’কে খুঁজে দিতে পুরস্কার ঘোষণা! মাগুরার মহম্মদপুরে যুবকের বস্তাবন্ধি লাশ উদ্ধার। ব্লাড ক্যান্সারে আক্রান্ত শিশু কন্যার জীবন বাঁচাতে সাহায্য কামনা অনুষ্ঠিত হলো তথ্য কর্মকর্তাদের ভার্চুয়াল কর্মশালাঃ তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের কর্মীদেরকে সরকার ও জনগণের মধ্যে “সেতুবন্ধ” বললেন সচিব নগরকান্দায় বাস-ট্রাক মুখোমুখি সংঘর্ষ আহত -১৫ কুষ্টিয়ায় আলোচিত ইসলামী বক্তা মুফতি আমির হামজা আটক আলফাডাঙ্গায় আ’লীগ নেতার বাড়িতে হামলা গাড়ি ভাঙচুরের অভিযোগ

কালীগঞ্জে পুকুরে বিষ দিয়ে ৬০ হাজার টাকার মাছ নিধন, থানায় অভিযোগ

ঝিনাইদহ অফিসঃ

ঝিনাইদহ কালীগঞ্জে শুক্রবার দিবাগত মধ্য রাতে পুকুরে বিষ ট্যাবলেট দিয়ে নিধন করেছে প্রায় ৬০ হাজার টাকার মাছ। রাতের আধারে একের পর এক দুর্বৃত্তদের হাতে মৎস নিধনের ঘটনায় উপজেলার নিয়ামতপুর গ্রামের কৃষক আব্দুল কাদের এখন প্রায় সর্বশান্ত।

এ ঘটনায় সে শনিবার সকালে সন্দেহভাজন ৬ জনের নাম উল্লেখ করে কালীগঞ্জ থানায় একটি মামলা করেছেন। প্রায় ৫ মাস আগে দুর্বৃত্তরা কাদেরের ১০ কাটা ধরন্ত পটলের ক্ষেত কর্তন ও ৩ মাস আগে ২৮০ টি পেয়ারা গাছের চারা কেটে বিনষ্ট করেছিল। এমনি ভাবে কালীগঞ্জে রাতের আধারে গ্রামের মাঠে মাঠে সবজি ফসল ও মৎস নিধনের ঘটনা ঘটেই চলেছে।

এ পযৃন্ত উপজেলার বিভিন্ন গ্রামে প্রায় ২০/২৫ টি সবজি ক্ষেত কর্তন ও মৎস পুকুরে মাছ বিনষ্টের ঘটনা ঘটেছে। থানা পুলিশের ভাষ্য, গ্রাম্য সামাজিক বিরোধের জেরেই প্রতিনিয়ত এমন জঘন্যতম ঘটনাগুলি ঘটছে।

মৎসচাষী নিয়ামতপুর গ্রামের সরোয়ার মেম্বরের পুত্র আব্দুল কাদের দায়েরকৃত অভিযোগে উল্লেখ করেছেন, তার বাড়ীর পাশেই একটি মৎস পুকুর আছে। শনিবার সকালে ঘুম থেকে উঠে দেখতে পান পুকুরে মাছ মরে ভাসছে। প্রতিপক্ষরা শত্রুতামুলক রাতের আধারে তার পুকুরে বিষটোপ দিয়ে প্রায় ৬০ হাজার টাকার মাছ নিধন করেছে।

কালীগঞ্জ থানার দায়েরকৃত এজাহারের তদন্ত কর্মকর্তা এস আই সৈয়দ আলী জানান, পুকুরে বিষটোপ দিয়ে মাছ নিধনের সত্যতা পেয়েছেন।

এ বিষয়ে কালীগঞ্জ থানার অফিসার ইনচাজর্ (ওসি) মাহফুজুর রহমান মিয়া জানান, ওই এলাকায় দুটি গ্রুপের বিরোধের জের ধরেই এমন ঘটনা ঘটছে। পুলিশ মুল রহস্য উন্মোচন করে ব্যাবস্থা নিবেন বলেও জানান তিনি।

Print Friendly, PDF & Email


     এই ক্যাটাগরির আরো সংবাদ