বুধবার, ২৮ জুলাই ২০২১, ০৪:৫৮ অপরাহ্ন

কলম্বিয়ার প্রেসিডেন্টের হেলিকপ্টারে গুলি: ‘জাকারবার্গ’কে খুঁজে দিতে পুরস্কার ঘোষণা!

প্রেসিডেন্ট ইভান দুককে বহনকারী হেলিকপ্টারে হামলার ঘটনায় জড়িতদের বিষয়ে তথ্য চেয়ে এবার পুরস্কার ঘোষণা করেছে কলম্বিয়া পুলিশ।

হামলাকারীদের খুঁজে দিলে ৩০ লাখ ডলার পুরস্কার মিলবে বলেও জানিয়েছেন তারা, বাংলাদেশি টাকায় যা সাড়ে ২৫ কোটির মতো।

সম্প্রতি কলম্বিয়া নর্তে দে সান্তান্দের প্রদেশে ভেনেজুয়েলাসংলগ্ন সীমান্ত এলাকার সিকুতা শহরে যাওয়ার পথে ইভান দুকের হেলিকপ্টার লক্ষ্য করে হামলা হয়।  তবে অল্পের জন্য রক্ষা পেয়েছেন লাতিন আমেরিকার দেশটির প্রেসিডেন্ট ও তার সফরসঙ্গীরা।

ইন্ডিয়া টাইমসের বরাতে আনন্দবাজার জানিয়েছে, হামলার পর সন্দেহভাজনদের হন্যে হয়ে খুঁজছে কলম্বিয়া পুলিশ। সংবাদমাধ্যমের পাশাপাশি নেটমাধ্যমেও দুই সন্দেহভাজনের স্কেচ প্রকাশ করেছে তারা।

তাতে বলা হয়েছে, ওই দুজন কুখ্যাত অপরাধীকে খুঁজে দিলে ২৫ কোটি টাকার বেশি পুরস্কার দেয়া হবে।

তবে যে দুই ব্যক্তির স্কেচ আঁকা হয়েছে, তার এক মধ্যে একটি হুবহু অবিকল ফেসবুকপ্রধান নির্বাহী মার্ক জাকারবার্গের মতো দেখতে।

আর সেই স্কেচই মুহূর্তেই ছড়িয়ে পড়েছে নেট দুনিয়ায়। কলম্বিয়া পুলিশের ওই বিজ্ঞপ্তিতে শেয়ার করে সরাসরি জাকারবার্গকে ট্যাগ করছেন হাজার হাজার মানুষ। যদিও এ নিয়ে এখনও কোনো প্রতিক্রিয়া দেননি ফেসবুক কর্ণধার।

এর আগে হামলাকারীদের তথ্য চেয়ে দেশটির প্রতিরক্ষামন্ত্রী দিয়েগো পুরস্কার ঘোষণা করেন। তথ্যদাতাকে ৩ বিলিয়ন পেসো বা ৭ লাখ ৯৬ হাজার ডলার পুরস্কার দেয়ার কথা বলেন তিনি। টাকার অংকে যা ৬ কোটি ৭৫ লাখ।

Print Friendly, PDF & Email


     এই ক্যাটাগরির আরো সংবাদ