বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০৭:৫৫ অপরাহ্ন

শিরোনাম :
E-Paper-12.10.2021 E-Paper-15.08.2021 নড়াইলে কঠোর লকডাউন চলছে, আক্রান্তের হারও হু হু করে বাড়ছে থেমে নেই মৃত্যু কলম্বিয়ার প্রেসিডেন্টের হেলিকপ্টারে গুলি: ‘জাকারবার্গ’কে খুঁজে দিতে পুরস্কার ঘোষণা! মাগুরার মহম্মদপুরে যুবকের বস্তাবন্ধি লাশ উদ্ধার। ব্লাড ক্যান্সারে আক্রান্ত শিশু কন্যার জীবন বাঁচাতে সাহায্য কামনা অনুষ্ঠিত হলো তথ্য কর্মকর্তাদের ভার্চুয়াল কর্মশালাঃ তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের কর্মীদেরকে সরকার ও জনগণের মধ্যে “সেতুবন্ধ” বললেন সচিব নগরকান্দায় বাস-ট্রাক মুখোমুখি সংঘর্ষ আহত -১৫ কুষ্টিয়ায় আলোচিত ইসলামী বক্তা মুফতি আমির হামজা আটক আলফাডাঙ্গায় আ’লীগ নেতার বাড়িতে হামলা গাড়ি ভাঙচুরের অভিযোগ

ইসলামী বিশ্ববিদ্যালয়ে ২ সেপ্টেম্বর থেকে ভর্তি ফরম বিতরণ

আগামীর প্রত্যাশা ডেক্সঃ

কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। আজ রোববার বেলা ১১টার দিকে প্রশাসন ভবনের মিলনায়তনে কেন্দ্রীয় ভর্তি কমিটির সভাপতি ও উপাচার্য অধ্যাপক ড. মো. হারুন-উর-রশিদ আসকারীর সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়।

সভার সিদ্ধান্ত অনুযায়ী ইসলামী বিশ্ববিদ্যালয়ে ২০১৯-২০২০ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তির আবেদন ফরম ২ সেপ্টেম্বর থেকে বিতরণ করা হবে। অনলাইনের মাধ্যমে এ ফরম বিতরণ চলবে ১ অক্টোবর পর্যন্ত। এ ছাড়া ৪ নভেম্বর থেকে ৮ নভেম্বর পর্যন্ত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরীক্ষার ফলাফল প্রকাশিত হবে ১৫ নভেম্বর। মেধা ও অপেক্ষমাণ মেধার ভর্তি চলবে ৩০ নভেম্বর থেকে ২৩ ডিসেম্বর পর্যন্ত। ২০২০ সালের ১১ জানুয়ারি ভর্তি হওয়া শিক্ষার্থীদের ক্লাস শুরু হবে।

আজ দুপুরে গণমাধ্যম কর্মীদের কাছে বিশ্ববিদ্যালয়ের তথ্য, প্রকাশনা ও জনসংযোগ অফিসের সহকারী রেজিস্ট্রার রাশিদুজ্জামান খানের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এই সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, এ বছর ধর্মতত্ত্ব ও ইসলামী শিক্ষা, কলা, সামাজিক বিজ্ঞান ও আইন, ব্যবসায় প্রশাসন এবং বিজ্ঞান, প্রকৌশল ও প্রযুক্তি এবং জীববিজ্ঞান অনুষদভুক্ত মোট ৪টি ইউনিটের অধীনে ৩৩টি বিভাগে ২২৭৫ জন পরীক্ষার্থী ভর্তি হওয়ার সুযোগ পাবে। ১২০ নম্বরের এ ভর্তি পরীক্ষায় এমসিকিউ পদ্ধতিতে থাকবে ৬০ নম্বর, নৈর্ব্যক্তিক লিখিত পরীক্ষায় থাকবে ২০ নম্বর এবং এসএসসি/সমমান এবং এইচএসসি/সমমান পরীক্ষায় প্রাপ্ত জিপিএ এর ভিত্তিতে থাকবে ২০ ও ২০ করে ৪০ নম্বর। ইসলামী বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.iu.ac.bd থেকে এ বিষয়ে বিস্তারিত তথ্য জানা যাবে।

সভায় উপস্থিত ছিলেন সহউপাচার্য অধ্যাপক ড. মো. শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. সেলিম তোহা, অনুষদের ডিন, বিভাগীয় সভাপতি, হল প্রভোস্টসহ ভর্তি কমিটির সদস্যরা। সভা সঞ্চালনা করেন কেন্দ্রীয় ভর্তি কমিটির সদস্যসচিব ও ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এসএম আবদুল লতিফ।

Print Friendly, PDF & Email


     এই ক্যাটাগরির আরো সংবাদ